পাইকগাছা উপজেলা চেয়ারম্যানের শুন্য পদে প্রার্থী টিপু আলোচনায় !

ভ্রান্যমান প্রতিনিধিঃ খুলনার পাইকগাছা উপজেলাতে চেয়ারম্যানের শুন্য পদে নির্বাচন সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা নড়ে চড়ে বসেছেন। ক্ষমতাসীন দল থেকে একাধিক প্রার্থীর নাম শোনা গেলেও কেউই এখনও প্রকাশ্যে ঘোষণা দেন নি।

তবে প্রার্থী তালিকায় আলোচনায় আছেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সাবেক ভারপ্রাপ্ত মেয়র শেখ কামরুল হাসান টিপু।

প্রার্থী হবার ব্যাপারে স্বীকার বা অস্বীকার না করে বলেছেন, এখানে স্থানীয় রাজনীতি আছে, আমার মুরুব্বিরা আছেন, সবার সঙ্গে আলাপ, আলোচনা চলছে, প্রার্থী হবার ব্যাপারে আমার অনুসারী ও সাধারণ জনগনের চাপ আছে, এর বাইরে কোনও কথা এই মুহূর্তে বলা ঠিক হবে না এমন মন্তব্য আপাদমস্তক বঙ্গবন্ধুর আদর্শে পারিবারিকভাবে গড়ে উঠা দলের ত্যাগী অথচ বঞ্চিত এই নেতার। কামরুল হাসান টিপু, ছাত্রলীগ থেকে উঠে আসা আওয়ামীলীগের তরুন নেতা। বাবা দীর্ঘদিন চেয়ারম্যান ছিলেন, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান।স্বাধীনতা পরবর্তীতে টিপুদের পরিবারই ছিল আওয়ামীলীগের কাণ্ডারি।

তাদের পাইগাছার বাড়িতে আওয়ামীলীগ সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী বিরোধী দলের নেত্রী থাকাকালে এসে ঘুরে গেছেন। প্রয়াত চাচা শেখ বিলাল উদ্দিন বিলু থানা আওয়ামীলীগের সভাপতি ছিলেন। বড় ভাই শেখ শাহাদত হোসেন বাচ্চু মুজিব বাহিনীর কমান্ডার ছিলেন। প্রয়াত বাবা শেখ মাহাতাব উদ্দিন মনি দুই টার্ম চেয়ারম্যান ছিলেন। ৭১ এ শহিদ হন তিনি।

রাজাকার আল বদরদের হাতে শরীরের ১৮ স্থানে গুলিবিদ্ধ হন তিনি। জন্মলগ্ন থেকেই পরিবার থেকে জনসেবা করতে দেখে এসেছেন টিপু। তিনি নিজেও ৯৭তে সৃষ্টি হওয়া পাইকগাছা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কমিশনার ছিলেন।

২০০৪ এ দ্বিতীয় দফায় কমিশনার হন বিপুল ভোটেই। দুই মেয়াদেই প্যানেল চেয়ারম্যান হন। ২০০৯ এ ভারপ্রাপ্ত মেয়র হন দুই সন্তানের জনক টিপু। কিন্তু পরবর্তীতে দল থেকে মনোনয়ন বঞ্চিত হন টিপু। ২০১৭ তে টিপু জেলা পরিষদের সদস্য নির্বাচিত হন টিপু। ২০১৯ সালে টিপু দলের থানা কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

আলাপকালে টিপু জানান, প্রার্থী হবার ব্যাপারে অনুসারী ও দলের নেতা কর্মী ও সাধারণ নাগরিকদের চাপ আছে। তিনি জানান, স্থানীয় রাজনিতিতে আমার অভিভাবক, সাবেক এমপি শেখ নুরুল হক, অ্যাড সোহরাব আলি সানা আছেন, স্থানীয় এমপি আখতারুজ্জামান বাবুসহ দলের অন্যান্যরা আছেন। প্রার্থিতা বিষয়ে গোয়েন্দাদের গোপন রিপোর্ট আছে, সব কিছুই যাচাই বাছাই করে দেখলে মনোনয়ন যুদ্ধে জেতার আশাবাদ করেন এই নেতা।

Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *