মার্কিন যুদ্ধবিমান থেকে অল্পের জন্য রক্ষা ইরানি বিমানের

প্রথম সময় ডেস্ক: মাঝ আকাশে অল্পের জন্য যুক্তরাষ্ট্রের যুদ্ধবিমানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের হাত থেকে রক্ষা পেয়েছে একটি ইরানি যাত্রীবাহী বিমান। আলজাজিরার প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবদেন বলা হয়, সিরিয়ার আকাশপথে একটি মার্কিন যুদ্ধবিমান যাত্রীবাহী বিমানটির কাছাকাছি চলে আসলে পাইলট উচ্চতা পরিবর্তন করে সংঘর্ষের হাত থেকে বিমানটিসহ যাত্রীদের রক্ষা করেছেন। তবে বিমানটি প্রচণ্ড ঝাঁকুনিতে বেশ কয়েকজন যাত্রী আহত হন।

তবে এ ঘটনায় যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, এ-১৫ যুদ্ধবিমানটি নিরাপদ দূরত্ব বজায় রেখেছিল। বৃহস্পতিবার মাহান এয়ারের ওই বিমানটি তেহরান থেকে বৈরুত যাচ্ছিল। এ ঘ্টনায় ইরানের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন ঘটনাটির তদন্ত করা হবে।

বিমানটির আকস্মিক উচ্চতা পরিবর্তন করার কারণে কিভাবে বিমানের ছাদের সঙ্গে মাথায় আঘাত পেয়েছেন তার বর্ণনা দিয়েছে ইরানের সরকারি বার্তা সংস্থা আইআরআইবি।

ভিডিওতে দেখানো হয়েছে, বয়স্ক একজন যাত্রী বিমানের মেঝেতে পড়ে আছেন। এক যাত্রী বলেছেন, আমি জানতে পারিনি কি ঘটেছে। একটি কালো বিমান আমাদের বিমানের খুব কাছাকাছি চলে এল। আর আমাদের বিমানটি ব্যালেন্স হারিয়ে ফেলল। আমি উপরের দিকে উঠে যেতে লাগলাম। বিমানের সিলিংয়ে গিয়ে আমার মাথায় আঘাত লাগল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *