এই ঈদেও খুলছে না সিনেমা হল

প্রথম সময় ডেস্কঃ

দেশের করোনা পরিস্থিতির কারণে প্রায় ৪ মাস ধরে বন্ধ রয়েছে দেশের সব সিনেমা হল। গেল ঈদে সিনেমা হল না খুললেও ঈদুল আজহায় হল খুলবে বলে আশায় ছিলেন দর্শকরা। কিন্তু এই ঈদেও হল না খোলার সিদ্ধান্তের কথা জানিয়েছে তথ্য মন্ত্রণালয়।

রোববার দুপুরে মন্ত্রণালয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে হল মালিক সমিতির নেতাদের সঙ্গে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি মিয়া আলাউদ্দিন জানিয়েছেন। তথ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে মিয়া আলাউদ্দিন ছাড়াও হল মালিকদের প্রতিনিধি হিসেবে হল সুদীপ্ত কুমার দাস, আওলাদ হোসেন উজ্জল উপস্থিত ছিলেন।

মিয়া আলাউদ্দিন বলেন, করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় কোরবানির ঈদেও দেশের সব সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্তের কথা আমাদের জানিয়েছেন তথ্যমন্ত্রী। দেশের বিভিন্ন এলাকায় বন্যার কারণে আপাতত হল খুলছে না; পরিস্থিতি স্বাভাবিক হলে সেপ্টেম্বরের পরে সিনেমা হলগুলো খোলার সম্ভাবনা আছে।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে গত ১৮ মার্চ থেকে দেশের সব সিনেমা হল বন্ধ রয়েছে। হল মালিক ও প্রযোজকরা একাধিকবার হল খুলে দেওয়ার আবেদন জানালেও স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় সরকারের তরফ থেকে কোনো সায় মেলেনি। হল বন্ধ থাকায় বেতনাদি না পাওয়ায় আর্থিক সংকটে থাকা হলকর্মীদের অনুদানের আশ্বাস দিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

এই বিষয়ে তিনি জানান, তারা শিগগিরই প্রত্যেক হল থেকে পাঁচজন করে কর্মীর তালিকা মন্ত্রণালয়ে পাঠাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *