বিএনপির রাজনীতিকে নতুন করে সাজাতে হবে : টুকু

প্রথম সময় ডেস্ক :
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, বিশ্ব রাজনীতির প্রেক্ষাপটে বিএনপির রাজনীতিকে নতুন করে সাজাতে হবে। পরিবর্তিত বিশ্ব পরিস্থিতির বিবেচনায় আমাদের সামনে এগুতে হবে। তিনি বলেন, বেগম খালেদা জিয়া ‘কন্ডিশনাল’ গৃহবন্দী। তিনি যেদিন জনগণের সামনে বক্তব্য রাখবেন, সেদিনই তিনি মুক্ত হবেন। তিনি আরো বলেন, খালেদা-ভীতি এ সরকারকে কুঁড়ে-কুঁড়ে খাচ্ছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৩তম কারামুক্তি দিবস উপলক্ষে আজ এক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় ইকবাল মাহমুদ টুকু একথা বলেন।

ব্যারিস্টার মীর হেলালের সভাপতিত্বে এ সভায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব হাবিবুন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল, ওবায়দুর রহমান চন্দন প্রমুখ বক্তব্য রাখেন।
ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, তারেক রহমান যেদিন দেশে ফিরে জনগণের মধ্যে কথা বলবেন, সেদিন তিনি মুক্ত হবেন। ফলে, আজকে বিএনপিকে তাদের মুক্তির পথে কী কী বাধা আছে, কী ব্যারিকেড আছে, সেগুলো চিহ্নিত করে বিএনপিকে রাজনীতি সাজাতে হবে।

সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, ২০১৮ সালের নির্বাচনে আমরা গেলাম, গণতন্ত্র রক্ষা করতে নির্বাচনে গেলাম। এখন এসব জায়েজ, আমাদের সময়ে জায়েজ ছিল না।

তিনি বলেন, প্রতিহিংসার বশবর্তী হয়ে বিএনপির নেতৃত্বের উপর নির্যাতন চলছে। এই নির্যাতনের অংশ হিসেবে বিএনপিকে ধ্বংস করার চেষ্টা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *