ধর্ষণ বন্ধ না হলে নারীর ক্ষমতায়ন অসম্পূর্ণ থাকবে: মতিয়া চৌধুরী

প্রথম সময় ডেস্ক: আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি বলেছেন, ধর্ষণ বন্ধ করতে না পারলে নারীর ক্ষমতায়ন সম্পূর্ণ হবে না। যারা ধর্ষক তারা কান কাটা রমজান। কান কাটা রমজানের কথা আমরা ভুলে গেছি। ধর্ষক মানেই খারাপ মস্তিস্ক। সে সময় নাটকে আমরা দেখেছি। এটি একটি সামাজিক ব্যাধি। আর এই ব্যাধি নির্মূলে আমাদের প্রধানমন্ত্রী ধর্ষকের মৃত্যুদণ্ড আইন পাস করেছেন।

শনিবার নেত্রকোনা জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এসব কথা বলেছেন।

তিনি আরও বলেন, কিন্তু তথা কথিত মানবাধিকার সংগঠনগুলো বলছে এটি মানবাধিকার। কাজেই সমাজের সকল মানুষকে সচেতন হয়ে সমাজকে এই ব্যাধি থেকে রক্ষা করতে হবে।
শহরের মোক্তারপাড়া পাবলিক হল মিলনায়তনে বর্ধিত সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খান। আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে আয়োজিত সভায় সাধারণ সম্পাদক সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরুর পরিচালনায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান বক্তা হিসেবে যুক্ত হন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এছাড়াও সভায় অতিথি ছিলেন সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধূরী নাদেল, কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মারুফা আক্তার পপি, কেন্দ্রীয় নেতা উপাধ্যক্ষ রেমন আরেংসহ আরো অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *