ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন ফরিদুল হক খান

প্রথম সময় ডেস্ক: করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ওয়েভ মোকাবেলায় খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার নগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়।

মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাকিবুল হাসান, দীপা রানী সরকার, দেবাশীষ বসাক এবং নূরী তাসমিন ঊর্মি।

মোবাইল কোর্ট পরিচালনাকালে মাস্ক সাথে না থাকায় ৩৯ জনকে ১৮ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক এসব জরিমানা করা হয়। এছাড়া উপজেলা সমূহে উপজেলা নির্বাহী অফিসারগণ এবং সহকারি কমিশনার (ভূমি) গণ নিজ নিজ অধিক্ষেত্রে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ৮ নভেম্বর জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে ৯ নভেম্বর থেকে জেলা প্রশাসন কঠোর অবস্থা গ্রহণ করে। যার পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন পিএএ’র নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন খুলনা সদর থানা পুলিশ এবং উপজেলাসমূহে নিজ নিজ থানা পুলিশের সদস্যগণ। স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *