বনানীতে সমাহিত হবেন আবদুল কাদের

ক্যান্সারের সঙ্গে লড়াই করে আজ সকাল ৮টা ২০ মিনিতে না ফেরার দেশে চলে গেলেন জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের। অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া বইছে শোবিজ অঙ্গনে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অভিনেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

শনিবার বাদ মাগরিব রাজধানীর বনানীতে আবদুল কাদেরকে সমাহিত করা হবে বলে জানান এ অভিনেতার পুত্রবধূ জাহিদা ইসলাম জেমি।

জেমি বলেন, দুপুরের আগে হাসপাতাল থেকে আবদুল কাদেরের মরদেহ নিয়ে যাওয়া হবে মিরপুর ডিওএইচএসে। ডিওএইচএস জামে মসজিদে বাদ জোহর অনুষ্ঠিত হবে তার প্রথম জানাজা। তবে আরও কোনো জানাজা হবে কি না সেটি এখনো বলতে পারছি না। কয়েকটি প্রতিষ্ঠান থেকে বাবার মরদহে নিয়ে যাওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। যদি সময় ও সুযোগ হয় তবে বাবার কর্মস্থল হিসেবে সেসব প্রতিষ্ঠানে তার মরদেহ নেয়া হতেও পারে। জানাজাও অনুষ্ঠিত হতে পারে।

নাটক, বিজ্ঞাপন, চলচ্চিত্র; তিন মাধ্যমেই জনপ্রিয় আবদুল কাদের । তিনি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নিয়মিত শিল্পী ছিলেন। কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে বদি চরিত্রে অভিনয় করে পরিচিতি পান তিনি। অভিনয়ের পাশাপাশি বেশ কিছু বিজ্ঞাপনচিত্রেও কাজ করেছিলেন কাদের। তিনি বাংলাদেশ টেলিভিশনের নাট্যশিল্পী ও নাট্যকারদের একমাত্র সংগঠন টেলিভিশন নাট্যশিল্পী ও নাট্যকার সংসদ টেনাশিনাসের সহসভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *