চাকরিতে অগ্রাধিকারসহ নানা দাবিতে উখিয়ায় মানববন্ধন

কক্সবাজারের উখিয়ায় চাকরিতে অগ্রাধিকারসহ নানা দাবিতে এনজিও কর্মীদের রোহিঙ্গা ক্যাম্পে ঢুকতে বাধা দিচ্ছেন স্থানীয়রা। বিষয়টি মীমাংসা করতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের কিছুক্ষণের মধ্যে বৈঠক হওয়ার কথা রয়েছে। আজ সকাল থেকে কাফনের কাপড় পরে কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়ার থাইংখালী এলাকায় অবস্থান নেয় পালংখালী অধিকার বাস্তবায়ন কমিটির ব্যানারে স্থানীয় লোকজন।

এ সময় তারা প্রতিটি গাড়ি তল্লাশি করে এনজিও কর্মীদের ক্যাম্পে ঢুকতে বাধা দেয়। তাদের দাবি, এমএসএসসহ কয়েকটি এনজিও সংস্থা স্থানীয়দের বাদ দিয়ে রোহিঙ্গাদের নিয়োগ দিয়েছে। কর্মসূচিতে  স্থানীয় নেতৃবৃন্দ, এনজিও হতে ছাটাই হওয়া বেকার চাকুরী প্রার্থীসহ বিভিন্ন পেশাজীবি অংশগ্রহণ করেন

গত চার/পাঁচ মাস ধরে স্থানীয়রা বিষয়টি শরণার্থী কমিশনার কার্যালয়, বিভিন্ন এনজিও সংস্থা ও স্থানীয় প্রশাসনের কাছে জানিয়ে আবেদন জানিয়েছিল।এ প্রসঙ্গে পালংখালী ইউপি চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী জানান, এনজিও  হতে স্থানীয়দের চাকুরী থেকে ছাটাই করা, বহিরাগত  ও রোহিঙ্গাদের নিয়ে কাজ করাসহ বিভিন্ন অনিয়মের প্রতিবাদে স্থানীয়রা দাফনের কাপড় পড়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *