সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর ব্যক্তিগত সহকারী পরিচয়ে প্রতারণা

শুরুতে পরিচয় দিতেন ছাত্রলীগ নেতা। পরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ব্যক্তিগত সহকারী। এভাবে ভুয়া পরিচয়ে সরকারি চাকরি, পদায়ন বা পদোন্নতির প্রতিশ্রুতি দিয়ে কয়েক বছরে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। অভিযুক্ত ঢাকা কলেজের সাবেক ছাত্র মোজাম্মেল হককে গ্রেফতার করেছে পুলিশ।

মোজাম্মেল হক ইয়াসিন ঢাকা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সাবেক ছাত্র। ফেসবুক আইডিতে নিজেকে উল্লেখ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য হিসেবে। অথচ ছাত্রলীগের কোনো পদেই ছিলেন না।

ছাত্রলীগ নেতা পরিচয় দেওয়া মোজাম্মেল একসময় নিজেকে দাবি করেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রীর ব্যক্তিগত সহকারী হিসেবে। তৈরি করেন ভুয়া পরিচয়পত্র ও সিল।

মন্ত্রী ওবায়দুল কাদেরের স্বাক্ষর নকল করে ভুয়া সুপারিশের মাধ্যমে বিভিন্ন সরকারি দফতরে চাকরি, বদলি ও পদায়নের নামে শুরু করেন প্রতারণা। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে একটি চাকরির সুপারিশ করতে গেলে নজরে আসে বিষয়টি। পরে তা পুলিশকে জানানোর পর তাকে গ্রেফতার করা হয়। এরপর পুলিশের কাছে আসতে থাকে বিস্তর অভিযোগ।

মোজাম্মেল নামে ওবায়দুল কাদেরের কোনো ব্যক্তিগত সহকারী ছিল না বা এখনও নেই বলে জানিয়েছেন তার এপিএস আবুল তাহের মোহাম্মদ মহিদুল হক।

এদিকে, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (লালবাগ বিভাগ) সাইফুর রহমান আজাদ জানান, ২০১৭ সাল থেকেই প্রতারণা করে আসছিল মোজাম্মেল। তার বিরুদ্ধে উঠা সব অভিযোগ খতিয়ে দেখছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *