যারা আসছেন খুলনা জেলা আওয়ামীলীগের কমিটিতে


বিশেষ প্রতিনিধিঃ
নানা চড়াই উৎরাই পেরিয়ে অবশেষে খুলনা জেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটি চুড়ান্ত হয়েছে। প্রস্তাবিত এই কমিটি এখন ঘোষণার অপেক্ষায়, যে কোনও মুহূর্তে ঘোষণা দেয়া হবে এমনটি আভাস পাওয়া গেছে।
জানা গেছে, নানামুখী আপত্তি, অভিযোগের প্রেক্ষিতে দফায় দফায় বৈঠক করে অবশেষে কমিটি চুড়ান্ত করা জয়েছে। এই কমিটিতে জেলা নেতৃবৃন্দ থেকে প্রাপ্ত কিছু কিছু বিতর্কিতদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় বাদ দেয়া হয়েছে। বিতর্কিতদের বাদ দেবার কথা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক নিজেই স্বীকার করেছেন। এখানে জেলা আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ নেতাদের পদ পদবী দেয়া হল।
জানা গেছে, প্রস্তাবিত জেলা আওয়ামীলীগের পুরনাংগ কমিটিতে সিনিয়র সহসভাপতি হয়েছেন, সাবেক এমপি অ্যাড শেখ সোহরাব আলি সানা, দ্বিতীয় সহসভাপতি হয়েছেন, কাজী বাদশা, এ বাদেও সহ সভাপতি হয়েছেন, অ্যাড মুজিবর রহমান, বি এম এ সালাম, অ্যাড নিমাই চন্দ্র রায়, অধ্যক্ষ দেলওয়ারা বেগম, অ্যাড রবীন্দ্র নাথ মন্ডল।প্রাপ্ত সুত্রমতে, অ্যাড ফরিদ আহমেদ ও রফিকুর রহমান রিপনের মধ্যে যে কোনও একজন সহ সভাপতি হলে অপরজনা যুগ্ম সাধারণ সম্পাদক কিংবা একজন যুগ্ম সাধারন সম্পাদক হলে অপরজন সহ সভাপতি হবেন এমনটি আভাস পাওয়া গেছে। কে কোন পদে এই রিপোর্ট লেখা পর্যন্ত সঠিক তথ্য পাওয়া যায়নি।
প্রস্তাবিত কমিটিতে সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক হয়েছেন সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, অন্য দুজন যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন কামরুজ্জামান জামাল, অ্যাড ফরিদ আহমেদ/ রফিলুর রহমান রিপন।
তিনজন সাংগঠনিক সম্পাদকরা হলেন অসিত বরণ বিশ্বাস, প্রকৌশলী প্রেম কুমার, এস এম খালেদিন রশিদি সুকর্ণ, প্রচার সম্পাদক জোবায়ের আহমেদ খান জবা, তথ্য ও গবেষণা সম্পাদক সাংবাদিক অজয় সরকার, দফতর সম্পাদক রিয়াজ কচি, শ্রম সম্পাদক মোজাফফর হোসেন, মহিলা সম্পাদক, হাবিবা ইসলাম, যুব সম্পাদক কাজী শামিম আহমেদ, বন ও পরিবেশ সম্পাদক অ্যাড শাহ আলম।
এ বাদে প্রস্তাবিত কমিটিতে সদস্য হিসাবে আছেন, শেখ হেলাল উদ্দিন হেলাল এমপি, ডক্টর মশিউর রহমান, হুইপ পঞ্চানন বিশ্বাস, নারায়ন চন্দ্র চন্দ এমপি, আব্দুস সালাম মুর্শিদি এমপি, গ্লরিয়া সরকার ঝর্ণা এমপি ও আখতারুজ্জামান বাবু এমপি প্রমুখ।
উল্লেখ্য, শেখ হারুন উর রশিদকে সভাপতি ও অ্যাড সুজিত অধিকারীকে সাধারন সম্পাদক করে দুই সদস্যের কমিটি ২০১৯ সালের ১০ ডিসেম্বর তারিখে খুলনা সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত সম্মেলনে ঘোষণা দেয়া হয়েছিল। এক বছরের বেশি সময় পরে সেই কমিটি অবশেষে পুরনাংগ রুপ নিতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *