কর্মকর্তাদের ওপর ক্ষোভ ঝাড়লেন বিআইডব্লিউটিএ চেয়ারম্যান

প্রথম সময় ডেস্ক: বরিশাল নদীবন্দরের অব্যবস্থাপনার চিত্র দেখে সংশিষ্ট কর্মকর্তাদের ওপর অসন্তোষ এবং ক্ষোভ প্রকাশ করেছেন বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক।

মঙ্গলবার সকাল ৯টায় বরিশাল নদীবন্দর পরিদর্শনকালে সাংবাদিকদের এই অসন্তোষের কথা জানান তিনি। এ সময় তিনি নদীবন্দর ব্যবহাকারীদের আরো যত্নবান হওয়ার আহ্বান জানান।

নদীর নাব্যতা রক্ষা সংক্রান্ত কর্মশালায় অংশ নিতে বরিশালে যান বিআইডব্লিউটিএ চেয়ারম্যান। পরে আকস্মিক বরিশাল নদীবন্দর পরিদর্শনে যান তিনি।

পরিদর্শনকালে বন্দরের নোংরা পরিবেশসহ বিভিন্ন অবস্থাপনার চিত্র দেখে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ওপর ক্ষোভ প্রকাশ করেন তিনি। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তাদের দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সংস্থার চেয়ারম্যান বলেন, প্রতিবছর প্রায় ২ বিলিয়ন ঘনমিটার পলি বাংলাদেশের নদীর পানিতে ভেসে আসে। দেশের ১০ হাজার কিলোমিটার নদীপথ সচল রাখতে প্রতি বছর ২০ থেকে ২৫ কোটি ঘনমিটার পলি ড্রেজিং প্রয়োজন। কিন্তু বর্তমানে সর্বোচ্চ ৭ কোটি ঘনমিটার পলি ড্রেজিং করা সম্ভব। গত অর্থ বছরে প্রায় সাড়ে ৫ কোটি ঘনমিটার পলি অপসারণ করা হয়েছে। ড্রেজিংয়ে কোনো অনিয়মের অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

পরিদর্শনকালে বিআইডবিউটিএ প্রধান কার্যালয়ের উপ-পরিচালক (বন্দর বিভাগ) আজমল হুদা মিঠু সরকার, বরিশাল নদীবন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ বিআইডবিউটিএ’র অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *