খুলনার অংকিতা ধর্ষণ মামলার আসামিপক্ষকে আমি ফিরিয়ে দিয়েছিঃ অ্যাড সুজিত

বিশেষ প্রতিনিধিঃ

অংকিতা ধর্ষণ মামলা আমি ফিরিয়ে দিয়েছি, আসামি পক্ষের আইনজীবী হিসাবে আমি আর নেই। দৃঢ়তার সাথে এই কথা গুলি বললেন, খুলনা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাড সুজিত অধিকারী। চাঞ্চল্যকর এই ধর্ষণ মামলায় অ্যাড সুজিত অধিকারী আসামী পক্ষে আইনজীবী হিসাবে লড়ছেন এমন চাউর আছে খুলনা শহরে।

স্পর্শকাতর এই ঘটনায় ভুক্তভোগী পরিবার থেকেও খুলনা আইনজীবীদের কাছে আসামিপক্ষের হয়ে লড়াই না করার জন্য মানবিকভাবে আবেদন করা হয়েছিল। ধর্ষণকারীদের শাস্তির দাবিতে শনিবার খুলনাতে অনুষ্ঠিত এক মানব বন্ধনে বক্তাদের কেউ কেউ অ্যাড সুজিত অধিকারীর প্রতি ইঙ্গিত করে বক্তব্য দিলে নগর জুড়ে তিনি আলোচনায় আসেন।

এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে প্রথম সময়কে কক্সবাজারে অবস্থানরত অ্যাড সুজিত অধিকারী সেল ফোনে জানান, মামলাটি স্পর্শকাতর হওয়ায় তিনি এই মামলা ছেড়ে দিয়েছেন। যখন তিনি মামলা নিয়েছিলেন তখন বিষয়টি এতোটা আলোচনায় আসেনি, তাছাড়া একজন পেশাদার আইনজীবী হিসাবেই তিনি মামলা নিয়েছিলেন।

বার থেকেও আসামিদের পক্ষে আইনগত সহায়তা দেয়া যাবে না এমন কোনও সিদ্ধান্ত ছিল না, কিন্তু তারপরেও বিবেকের তাড়নায় পরে তিনি স্বেচ্ছায় এই মামলা ছেড়ে দিয়েছেন, যা ভুক্তভোগী পরিবারের কিংবা মানব বন্ধনে আগতদের অনেকেরই জানা নেই। অ্যাড সুজিত জানান, তারা যদি আমাকে ইঙ্গিত করে এমন বক্তব্য দেয় তনে তা হবে দুঃখজনক। সেই প্রেক্ষাপটে আমার মানহানি মামলা করা ছাড়া কোনও উপায় নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *