নতুনভাবে ৪০ হাজার যুবককে ড্রাইভিং শেখাবে সরকার

অনলাইন ডেস্কঃ

নতুনভাবে ৪০ হাজার যুবককে ড্রাইভিং প্রশিক্ষণ দেওয়ার কথা জানিয়েছে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।  তিনি বলেন, দক্ষ গাড়ি চালক তৈরির লক্ষে ৪০ হাজার যুবককে ড্রাইভিং প্রশিক্ষণ দেবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

প্রতিমন্ত্রী বলেন, ‘মুজিব বর্ষকে সামনে রেখে ফুটবল ও ক্রিকেটসহ স্পোর্টসের গণজোয়ার সৃষ্টির লক্ষ্য ছিল। কিন্তু করোনার কারণে সেটা হয়ে উঠেনি। ফুটবল নিয়ে আমাদের যে অবস্থায় যাওয়ার সুযোগ ছিল সেটা হয়তো যেতে পারিনি। কিন্তু ক্রিকেটে আমরা আল্লাহর রহমতে ভালো আছি। আসলে করোনা সংক্রামণজনিত কারণে আমাদের সব খেলাই ক্ষতিগ্রস্ত হয়েছে। করোনা না থাকলে সারা বছর খেলোয়াড়রা খেলত, প্রাকটিস করত। কিন্তু গত এক বছর ঘরের মধ্যেই বন্দি থাকতে হয়েছে। খেলোয়াড়ররা অনেকদিন প্রাকটিস করতে না পেরে ফিটনেসে হয়তো কিছুটা ঘাটতি দেখা দিয়েছে। এই সমস্যা হয়তো বেশি দিন থাকবে না।

প্রতিমন্ত্রী আরও বলেন, যুবকদের জন্য আমরা অনেকগুলো কর্মসূচি হাতে নিয়েছি। আমাদের যুবপ্রশিক্ষণ আগে জেলা পর্যায়ে ছিল এখন আমরা উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ কেন্দ্র করার উদ্যোগ নিয়েছি। আমাদের এতদিন সব ট্রেনিং সামনাসামনি ছিল এখন সামনাসামনির পাশাপাশি অনলাইনে বা ভার্চুয়াল ট্রেনিং করার উদ্যোগ নিয়েছি। ভার্চুয়াল প্রশিক্ষণ বেশি মানুষকে সম্পৃক্ত করা সম্ভব হবে।

প্রতিমন্ত্রী বলেন, আমরা দক্ষ চালক তৈরির জন্য সারাদেশে আমাদের প্রশিক্ষণ কেন্দ্রগুলোকে ৪০ হাজার দক্ষ চালক তৈরির জন্য প্রশিক্ষণ দেব। নতুনভাবে এসব চালক তৈরি করা হবে। এটা সম্পূর্ণ নতুন সেটআপ। বিষয়ট সড়ক ও সেতু বিভাগের কাজ। তাদের সঙ্গে আমরাও এই কাজে যোগ দিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *