ফেস বুকে নইম নিজামের গ্রামে থাকা নিয়ে পোস্টঃ ঢাকা- কুমিল্লাতে গুঞ্জন

বিশেষ প্রতিনিধিঃ

আওয়ামী ঘরানার সিনিয়র সাংবাদিক, তারকা সম্পাদক নইম নিজাম আগামী জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লার লাঙ্গলকোট- চৌদ্দ গ্রাম নিয়ে গঠিত কুমিল্লা- ১১ আসনে প্রার্থী হতে পারেন, এমন গুঞ্জন দীর্ঘদিন ধরেই চলছে। রোববার তিনি তার ফেস বুক পেজে ৪৮ ঘন্টার ব্যবধানে দুটি নিজের ছবি পোস্ট দিয়ে লিখেছেন, শেষ বয়সে তিনি গ্রামে থাকবেন। তার দেয়া এই পোস্ট ইতমধ্যেই ভাইরাল হয়েছে। সেখানে কমেন্টস করতে গিয়ে দিল্লীতে কর্মরত বাংলাদেশ দুতাবাসের কর্মকর্তা শাবান মাহমুদ লিখেছেন, আপনি জীবনের শেষ বেলায় গ্রামে থাকার সিদ্ধান্ত নিলে ইনশাল্লাহ নিজ এলাকার সাংসদ হিসেবেই থাকবেন। আপনার এলাকায় সেই জনপ্রিয়তা রয়েছে, এলাকার উন্নয়নে করেছেনও অনেকে….।
দিল্লীতে যোগদানের আগে ঢাকা তথা দেশের সাংবাদিকদের নেতা শাবান মাহমুদ ঢাকা থেকে নইম নিজামের সম্পাদনায় প্রকাশিত বাংলাদেশ প্রতিদিনের বিশেষ প্রতিনিধি ছিলেন। নইম নিজামের সবচেয়ে ঘনিষ্ঠভাজন হিসাবে শাবান মাহমুদ ঢাকার সাংবাদিক সমাজে সমাদৃত। শাবান মাহমুদের কমেন্টসের পরে নইম নিজাম কোনও পাল্টা মন্তব্য করেন নি।
জানা গেছে, লাঙ্গলকোট উপজেলার কিছু অংশ কেটে পাশের উপজেলা চৌদ্দগ্রামের সাথে সংযুক্ত হয়ে এখন কুমিল্লা- ১১ আসন। সাবেক লাঙ্গলকোট ও লালমাই নিয়ে কুমিল্লা- ১০ আসনের এমপি বর্তমান অর্থমন্ত্রী লোটাস কামাল নামে পরিচিত আহম মুস্তফা কামাল। অন্যদিকে লাঙ্গলকোটের অংশ আর চৌদ্দগ্রাম নিয়ে কুমিল্লা- ১১ আসনের এমপি সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক।

জীবনের শেষ সময়গুলো গ্রামে থাকবো

৮০র দশক থেকেই এই আসনের এমপি ছিলেন সাবেক প্রধানমন্ত্রী কাজি জাফর। তিনি মারা যাবার পরে তার মেয়ে জয়া জাফর দল বা জোটের হাল ধরার কথা থাকলেও শেষ অবধি আর রাজনীতিতে সক্রিয় হননি। কাজী জাফরের মতো তারকা নেতা জোটের প্রার্থী থাকায় বিরোধী শিবির বিএনপি থেকে নেতৃত্ব দেবার মতো দেবার মতো আর তেমন নেতৃত্ব গড়ে উঠেনি।
আওয়ামীলীগ দলীয় একাধিক সুত্র বলেছে, মুজিবুল হক বয়োবৃদ্ধ হয়ে যাওয়ায় তিনি আগামীতে প্রার্থী হবার জন্য মনোনয়ন নাও পেতে পারেন। দ্বিতীয় বিয়ের কারণে তিনি ইমেজ হারিয়েছেন অন্য দিকে নইম নিজাম একজন ড্যাম স্মার্ট সাংবাদিক। সেই কারণেই নইম নিজামের আজকের এই পোস্ট রাজনৈতিক মহল গুরুত্বের সাথেই নিয়েছে। আগামীতে নির্বাচন করবেন এমন ইঙ্গিত দিয়েছেন নইম নিজাম নিজেই। তার এই পোস্ট বা আগামীতে নির্বাচন করার ইঙ্গিতকে নইম নিজামের ভক্ত অনুরাগীরা সাধুবাদ জানিয়েছে। তারা মনে করছেন, নইম নিজাম ভবিষ্যতে এমপি হলে এলাকার গুণগত পরিবর্তন আসবে, এলাকার আরও উন্নতি হবে, সাধারন মানুষ উপকৃত হবে।
প্রসঙ্গত, সুশিক্ষায় শিক্ষিত দুই সন্তানের জনক নইম নিজাম ব্যক্তিগতভাবে প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠ স্নেহ ভাজন। শেখ হাসিনাও তাকে চিনেন, জানেন, সন্তান স্নেহে তাকে বিশ্বাস করেন। আওয়ামী ঘরানার নীতি নির্ধারণী মহলেও নইম নিজামের অবাধ চলাফেরা। হাসি- খুশি, সদালাপী নইম নিজাম এলাকাতেও ছোট- বড় সবার কাছেই জনপ্রিয়। এলাকার জন্যও তিনি দীর্ঘদিন ধরেই কাজ করে আসছেন। দেশের অন্যতম বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের বহুল প্রচারিত বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নইম নিজাম একই সাথে চ্যানেল – 24 এর সিইও হিসাবে কর্মরত। নইম নিজাম এবার ঢাকার রাসেল ক্রীড়া চক্রের পরিচালকও নির্বাচিত হয়েছেন। স্ত্রী ফরিদা ইয়াসমিন দৈনিক ইত্তেফাকে সাংবাদিকতার পাশাপাশি জাতীয় প্রেস ক্লাবের নির্বাচিত সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *