চমক নিয়ে আসছেন রিয়াজ ও স্পর্শিয়া

অনলাইন ডেস্কঃ

চিত্রনায়ক রিয়াজ ও চিত্রনায়িকা অর্চিতা স্পর্শিয়া নিজ নিজ জায়গায় প্রতিষ্ঠিত। দুজনেই সিনেমায় নিয়মিত অভিনয় করছেন।

তবে একই অঙ্গনের তারকা হলেও তারা এর আগে এক সঙ্গে অভিনয় কিংবা অন্য কোনো কাজ করেননি। বিটিভির আনন্দমেলা নামের ম্যাগাজিন অনুষ্ঠানের মাধ্যমে তাদের এক সঙ্গে টিভি পর্দায় দেখা যাবে।

তবে অভিনয়ে নয়, উপস্থাপনার মধ্য দিয়ে অনুষ্ঠানটিতে বারবার দর্শকের সামনে আসবেন তারা দুজন। তবে ভিন্ন ঢঙে ম্যাগাজিন অনুষ্ঠানটিতে তারা পারফর্ম করেছেন। তাদের স্বামী- স্ত্রীর চরিত্রে দেখা যাবে।

এরইমধ্যে ম্যাগাজিন অনুষ্ঠানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। এতে উপস্থাপনা প্রসঙ্গে স্পর্শিয়া বলেন, ‘ উপস্থাপনার অভিজ্ঞতা তেমন নেই। তবে সাহস করে দর্শকপ্রিয় অনুষ্ঠানটির উপস্থাপনা করার চেষ্টা করেছি। ভুল ত্রুটি মার্জনীয়।’
রিয়াজ বলেন, ‘অল্প কিছু অনুষ্ঠানে এর আগে উপস্থাপনার কাজটি করেছিলাম। বিটিভির আনন্দমেলা এর আগে উপস্থাপনার সুযোগ হয়নি। আশা করছি এবারের আনন্দমেলাটি দর্শকের ভালো লাগবে।’

ভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছে বাংলাদেশ টেলিভিশনের এবারের ‘আনন্দমেলা’। এখানে দেখা যাবে- যাত্রার প্যান্ডেল, সার্কাস, পতুল নাচ, বায়োস্কোপ, নিশানা লাগানো, চুড়ি, মুড়ি-মুরকির দোকান, মিষ্টির দোকান, বেতের নানা উপকরণের দোকান, নাগরদোলা, বানর নাচ, হাওয়াই মিঠাই, খাবারের দোকান, পোষাকের দোকান ইত্যাদি। প্রতিটি দোকানকে কেন্দ্র করে তৈরী হয়েছে নানা ঘটনা এবং এগিয়ে চলেছে ঈদের ‘আনন্দমেলা’র কাহিনী।

এবারের আনন্দমেলার আয়োজনে আরও থাকছে- পপ সম্রাট আজম খানের ৩টি গানের কোলাজ করে একটি গান। গেয়েছেন সংগীতশিল্পী মেহেরীন, আলিফ আলাউদ্দিন ও আরমিন মুসা।

এছাড়াও ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’ গানটি নতুনভাবে ফিউশন করে উপস্থাপন করা হয়েছে। গেয়েছেন পুলক অধিকারী, রেজওয়ান, অনন্যা, বিপাশা ও মৃদুলা । জীবনের সবচেয়ে বড় আনন্দ যে মানবতার সেবার মধ্যে গানে গানে এই কথাগুলোই ফুটিয়ে তুলবেন সংগীতশিল্পী পিন্টু ঘোষ।

দেশের বিভিন্ন অঞ্চলের বিখ্যাত সব মিষ্টির নাম নিয়ে তৈরি করা হয়েছে আরেকটি মৌলিক গানটি। গানটির গীতিকার লিটু সাখাওয়াত। সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন এজাজ ফারাহ। কণ্ঠ দিয়েছেন এজাজ ফারাহ্, নিয়াজ মাখদুম ও সাদিত।

বিগত পাঁচ দশকের পাঁচ জনপ্রিয় নায়িকা শবনম, ববিতা, অঞ্জু ঘোষ, মৌসুমী, ও মাহিয়া মাহির জনপ্রিয় বিভিন্ন সিনেমার গানের কোলাজ করে আলাদাভাবে ৩টি নৃত্য পরিবেশন করেছেন এ সময়ের জনপ্রিয় তিন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, মাহিয়া মাহি ও বিদ্যা সিনহা মিম। দর্শকদের বৈচিত্র্য দিতে তৈরি হয়েছে সমাজ সচেতনমূলক তিনটি নাট্যাংশ। এটি প্রচার হবে ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *