টাইমস স্কয়ারের আইকনিক বিলবোর্ডে দেখা যাবে বঙ্গবন্ধুর জীবনী

অনলাইন ডেস্কঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ও কর্ম দেখা যাবে নিউ ইয়র্কের আইকনিক বিলবোর্ডে। জাতীয় শোক দিবসে (১৫ আগস্ট) মোট তিন ঘণ্টা দেখানো হবে বঙ্গবন্ধুর কর্মময় জীবন, আত্মত্যাগ ও আন্দোলন সংগ্রামের নানা দিক। পৃথিবীর বিভিন্ন দেশের মানুষের কাছে বঙ্গবন্ধুকে ভিন্নভাবে তুলে ধরার এই উদ্যোগ নিয়েছে নিউ ইয়র্কভিত্তিক বিজ্ঞাপনী সংস্থা এনওয়াই ড্রিমস প্রোডাকশন।

জ্যাকসন হাইটসে এক সংবাদ সম্মেলনে এনওয়াই ড্রিমস প্রোডাকশনের সিইও ফাহিম ফিরোজ এই উদ্যোগের বিস্তারিত তুলে ধরেন। তিনি জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বাংলাদেশ সরকারের উদ্যোগে দেশে বিদেশে নানা কর্মসূচি চলছে। তারই অংশ হিসেবে প্রথমবারের মতো টাইমস স্কয়ারের প্রধান বিলবোর্ড অর্থাৎ যেখানে ইংরেজি বর্ষবরণের বলড্রপ অনুষ্ঠিত হয়, সেখানে জাতির পিতার অনবদ্য জীবনকর্ম তুলে ধরার ব্যবস্থা করা হয়েছে।তিনি জানান, ১৫ আগস্ট রাত ১২টা থেকে শুরু করে পরেরদিন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ২৪ ঘণ্টায় প্রতি ২ মিনিটে ১৫ সেকেন্ড করে পুরো বিলবোর্ডজুড়ে এই প্রদর্শনী চলবে। যার দৈর্ঘ্য হবে ৭২০ বারে মোট তিনঘণ্টা। প্রদর্শনীতে প্রাধান্য পাবে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশবিশেষ, স্মরণীয় কিছু ছবি, কর্মময় জীবন ও আন্দোলন সংগ্রামের নানা দিক।

ফাহিম ফিরোজ ১৫ আগস্ট প্রবাসী বাংলাদেশিদেরকে সপরিবারে টাইমস স্কয়ারে গিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে অনুরোধ করেন। তিনি বলেন, ‘আসুন সবাই একসঙ্গে ঐতিহাসিক মুহুর্তটির সঙ্গী হই।’

অফিসিয়াল হিসাব অনুযায়ী আগস্ট মাসে প্রতিদিন গড়ে ৪ লাখেরও বেশি মানুষ এই টাইমস স্কয়ার যান। তাতে থাকে পৃথিবীর বিভিন্ন দেশের মানুষ। একই সঙ্গে আন্তর্জাতিক মিডিয়াও এই বিষয়টি তুলে ধরবে বলে আশা প্রকাশ করেন ফাহিম ফিরোজ ।

এ বিষয়ে বিলবোর্ড কর্তৃপক্ষের সঙ্গে সবকিছু চূড়ান্ত করা হয়েছে। বঙ্গবন্ধুকে নিয়ে কি ধরণের গ্রাফিক্সের প্রদর্শনী করা হবে তা জমা দিয়ে অনুমোদন নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *