জম্মুর আকাশে ফের ‘পাকিস্তানি’ ড্রোন!

অনলাইন ডেস্কঃ

ভারত নিয়ন্ত্রিত জম্মুর বিমান ঘাঁটিতে হামলার কয়েক সপ্তাহ যেতে না যেতেই একই এলাকায় এবার উড়তে দেখা গেল অত্যাধুনিক ড্রোন। বুধবার সকালে নজরে আসে ড্রোনটি। নতুন করে ড্রোন দেখায় উদ্বিগ্ন দেশটির সেনা ও সামরিক মহল।

ভারতীয় গণমাধ্যম বলছে, এটি পাকিস্তানের নতুন কোনো ষড়যন্ত্র।

বুধবার ভোর ৪টার দিকে ড্রোনটি নজরে আসে। ড্রোনটি মূলত ভরতের সাতওয়ারি বিমান ঘাঁটি থেকে আকাশপথে মাত্র কয়েকশত মিটার দূরত্বে উড়তে দেখা যায়।

সর্বশেষ ২৭ জুন বিমান বাহিনীর ঘাঁটিতে ড্রোন হামলায় বিস্ফোরক ব্যবহার করেছিল। আহত হয়েছিলেন ভারতীয় বিমান বাহিনীর দুই সদস্য। হামলার একদিন পরই দেশের উচ্চ পর্যায়ের আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক করেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ড্রোন ঘটনার পর জম্মু কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং পাকিস্তানকে ইঙ্গিত করে বলেন, ড্রোন হামলার পেছনে নিশ্চয়ই কোনো সন্ত্রাসী দলের ইন্ধন আছে। বিষয়টি নিয়ে তদন্ত হচ্ছে। যে কোনো ষড়যন্ত্র রুখে দেয়া হবে।

দিলবাগ সিংয় দাবি করেন, পাকিস্তানই মূলত ড্রোনের মাধ্যমে কাঁটাতারের সীমান্ত পেরিয়ে বেআইনি অস্ত্রশস্ত্র, অর্থ এবং জঙ্গি হামলার সঙ্গে যুক্ত নানাবিধ সামগ্রী আনা-নেয়া করছে। কেননা প্রথমবারের ড্রোন হামলার জম্মুর একটি দুর্গম এলাকা থেকে প্রায় সাত কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *