শহীদ বাংলাদেশি শান্তিরক্ষী সেনা কর্মকর্তার জানাজা অনুষ্ঠিত

অনলাইন ডেস্কঃ

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশী সেনা কর্মকর্তা লে. কর্নেল এ কে এম মাহমুদুল হাসানের জানাজা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বনানী সামরিক কবরস্থানে তার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসানসহ ঢাকা সেনানিবাসের উর্ধ্বতন সেনাকর্মকর্তাগণ ও সকল পদবির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। জানাজার পর ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান মরহুমের সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর তিনি মরহুমের জ্যেষ্ঠ পুত্র এ কে এম সাদমান সাকিব (৬) এবং মরহুমের কনিষ্ঠ ভ্রাতা মেজর এ কে এম আসিফ মাসুদ’কে সমবেদনা জানান এবং সেনাবাহিনীর পক্ষ থেকে উক্ত পরিবারকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।
পরে শান্তিরক্ষী সেনাকর্মকর্তার মরদেহ ঢাকাস্থ তুরাগে তাঁর নিজ বাড়িতে প্রেরণ করা হয়। সেখানে সম্পূর্ণ সামরিক মর্যাদায় তাঁর দাফনকার্য সম্পন্ন হয়। মৃত্যুকালে তিনি তাঁর স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যা সন্তান রেখে গেছেন।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে গত বুধবার (৮ সেপ্টেম্বর) ঘানা’র আক্রাতে অবস্থিত লেভেল-৩ হাসপাতালে মৃত্যুবরণ করেন সেনা কর্মকর্তা লে. কর্নেল এ কে এম মাহমুদুল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *